Header Ads

Header ADS

একজন ফ্রিল্যান্সার হতে গেলে যা কিছু দরকার!!!

 

Web Design

পর্ব ৫

একজন ফ্রিল্যান্সার হতে গেলে আপনার প্রথমত ব্যাসিক কিছু জিনিস লাগবেই।
তার মধ্যে পর্যাপ্ত সময় প্রেক্টিসের জন্য একটা ভাল কনফিগারনেশন কম্পিউটার সব সময় সচল ইন্টারনেট কানেকশন ।

ব্যাসিক আসবাসপত্র ও অন্যান্যঃ-
১) কিছু ত্যাগের অভ্যাস
২)অতিরিক্ত প্ররিশ্রমের অভ্যাস
৩)ইংলিশে ভালো স্কিল
৪)মানুষকে পটানোর ক্ষমতা।
৫)পর্যাপ্ত প্রেক্টিসের অভ্যাস থাকতে হবে,বাহিরের জগতকে ভুলে যান,সুসময়ে বন্ধু সবসময়             পাবেন কিন্ত আপনার বিপদে কেউ থাকবেন না,এটাই বাস্তবতা ।তাই যতটুকু দেখে শিখবেন         তার চেয়ে হাজারগুন বেশি প্রেক্টিস করুন, হয়ে যাবেন একটা সময়।

 

ফ্রিল্যান্সার হতে চাইলে এখনি শপথ করুনঃ-

প্রথমেই ধৈর্যঃ-
আমার অনেক ধৈর্য রয়েছে এবং আমি নতুন কিছু শিখতে শুরু করলে শেষ করে ছারি।আমি এর শেষ দেখেই ছাড়বো যাই হোক না কেন।ফ্রিল্যান্সিংয়ে ধৈর্য এর কোন বিকল্প নেই।
ক্যারিয়ার বা লক্ষ্যঃ-
আমি আমার ক্যারিয়ার গড়তে অক্লান্ত প্ররিশ্রম করতে রাজি আছি এবং অব্যশই আমি আমার ক্যারিয়ারকে ভালোবাসি।কোন কিছুর প্রতি ভালোবাসা থাকলে তা অর্জন করা সহজ হয়।

পছন্দ অপছন্দঃ-
আমার কম্পিউটার টি আমার পছন্দের।আমার কম্পিউটারকে আমি ভালোবাসি এবং লংটাইম কম্পিউটারে বসে থাকতে পারি।আপনার যদি এরকম হয় যে কম্পিউটারে বসলেই মনযোগ থাকে না,মাথা ব্যথা করে,গা চুলকায়।তাহলে আমি বলবো ভাই আপনার কম্পিউটার রিলেটেড কোন কাজে আসা উচিত নয়।

আস্থা ও বিশ্বাসঃ-
আপনার নিজের উপর আস্থা বা ভরসা থাকতে হবে।আসলে মানুষের ইচ্ছাটাই সবকিছু।তাই আপনার প্রখর ইচ্ছা শক্তি থাকতে হবে।নিজের উপর যদি আপনার নিজের আস্থা না থাকে তাহলে আপনি জিবনে সফল হতে পারবেন না।তাই নিজের উপর বিশ্বাস রাখতে শিখুন।আপনি যদি এরকম হয়ে থাকেন তাহলে আমি শিউর আপনি পারবেন।নিজের লক্ষ্য ঠিক করুন এবং ঝাপিয়ে পরুন।
সাফল্য একদিন ধরা দিবেই।
চলবে....যদি আপনারা চান😍

No comments

Powered by Blogger.