Header Ads

Header ADS

ফ্রিল্যান্সার হতে গেলে কি লাগবে?

 পর্ব ৪

 

ফ্রিল্যান্সার হতে গেলে কি লাগবে?

প্রথমেই বলে নিচ্ছি এগুলো আমার কোন কথা নয়।মূলত নেট থেকে সার্চ করে টাইম পাস ও টাইপিংয়ের গতি কিছু টা বাড়াতেই লিখছি।

নতুনদের খুব কমন একটি প্রশ্ন ।আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে আশা করি এই পোস্টটি আপনার কাজে লাগবে বর্তমানে হট টপিক হলো ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং ।এই ফ্রিল্যান্সিং নিয়ে চলছে চরম ব্যবসা ।আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে আপনি বাংলাদেশের আনাচে কানাচের এত এত আইটি ফার্ম এবং ইন্সটিটিউটের ভিন্ন ভিন্ন জাকজমক টাইটেল দেখে থমকে যেতে পারেন।আসলেই কি এত এত টাকা ইন্টারনেট থেকে আয় করা সম্ভব।হ্যা আপনি যদি যোগ্য হয়ে থাকেন তাহলে আনলিমিটেড একটা আরনিং সোর্স আপনার হতে পারে।কিন্তু ভুলেও তাদের রমরমা ফাদে পা দিবেন না।কেও যদি বলে যে আপনাকে ৩ মাস বা ৪ মাস পরে লক্ষ লক্ষ টাকা ইনকাম করিয়ে দিবে তাহলে মনে করবেন কোন ঘাপলা আছে।আর কি বলব দুখের কথা।বর্তমানে ১ সপ্তাহেও ফ্রিল্যান্সার বানানো হয়।ফ্রিল্যান্সার হাতের মুয়া না যে নিলেন আর মুখে দিলেন।আমি এটা বুঝাতে চাচ্ছি যে,ফ্রিল্যান্সিং হল সাধনার ব্যাপার ।ভালো কোন কিছু পেতে হলে অব্যশই সাধনা করতে হয়।ফ্রিল্যান্সিয়ের ক্ষেত্রেও তাই।যারা নতুন আছেন তাদের খুব কমন একটি প্রশ্ন আমি কি ফ্রিল্যান্সিং করতে পারবো বা আমাকে দিয়ে কি হবে।যদি নিচের কথা গুলো আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয় তাহলে আমি বলবো আপনাকে ফ্রিল্যান্সিংয়ে স্বাগতম ।
জানতে চাইলে.....
অপেক্ষা করুন নতুন পর্বের জন্য....

No comments

Powered by Blogger.