Header Ads

Header ADS

একজন স্টুডেন্ট এর জন্য ফ্রিল্যান্সিং হতে পারে জীবন পরিবর্তনের আসল মোড়

 পর্ব ২

ছাত্র জীবনে ডলার আয়


একজন স্টুডেন্ট এর জন্য ফ্রিল্যান্সিং এর চেয়ে ভাল কোন বাড়তি আয়ের রাস্তা হতেই পারেনা।এইটা এই কারনে বলছি যে এতে তেমন কোন আর্থিক পুঁজির দরকার নেই।শুধু ল্যাপটপ/কম্পিউটার এবং ভালো ইন্টারনেট সংযোগ থাকলেই হয়।এর জন্য কোন বাধা ধরা নিয়ম নেই।পড়াশুনার ব্যস্ততার সাথে সংগতি রেখে ফ্রিল্যান্সিং এর ব্যস্ততা বাড়ানো/কমানো সম্ভব।

ফ্রিল্যান্সিং করতে গেলে নিদিষ্ট একটি কাজের জন্য অনেকগুলো বিষয়ের উপর চর্চার দরকার হয়ে থাকে,যা আপনার সার্বিক জ্ঞানের পরির্ধিকে অনেক বিস্তৃত করবে।
ফ্রিল্যান্সিং এমন একটি পেশা,যা চাইলেই আপনি পার্ট টাইম থেকে ফুল টাইম হিসাবে শুরু করতে পারবেন।একজন ফ্রিল্যান্সার সবর্জন স্বীকৃত একজন আন্তর্জাতিক কর্মী।কারন তিনি আন্তর্জাতিক বাজার থেকেই তার রুটি-রুযী নিশ্চিত করে থাকেন।
ছাত্র ব্যবস্থায় একজন ফ্রিল্যান্সার মাসে ১০,০০০-২৫,০০০ টাকা অনায়াসেই উপার্জন করতে পারে(যদি তিনি কাজে দক্ষ হয়ে থাকেন) আর যদি এই পেশাকে ফুল টাইম হিসেবে নেয়া যায় তবে মাসে ৫০,০০০-১০০,০০০ টাকাও উপার্জন খুব কঠিন কিছুনা।
শেষ কথায় বলবো,একজন সফল ফ্রিল্যান্সার হতে গেলে হয়ত দীর্ঘ সময় অতিক্রম করতে হবে।কিন্তু মাসে ১০,০০০ টাকার লেভেলে উঠার জন্য ৩/৪ মাস সময়ই যথেষ্ট ।এখন আপনার চাহিদা কততে মিটবে সেটা আপনিই ভালো জানেন।আর আপনার চাহিদা মিটাতে ফ্রিল্যান্সিং যথেষ্ট কিনা সেই সিদ্ধান্তও আপনাকেই নিতে হবে।
বিদ্রহ:-আমি কোন প্রেফেশনাল ফ্রিল্যান্সার না এই হোম কোয়ারান্টাইন এর দিনে সময় পার করার জন্য নেটে সার্চ করে ক্ষুদ্র জ্ঞান থেকে কিছু লিখার চেষ্টা মাত্র।ভুল কিছু লিখে থাকলে অগ্রিম ক্ষমা চেয়ে নিচ্ছি🙏
চলবে.......

No comments

Powered by Blogger.